Sunday, June 4, 2017

ইফতারের ১০ মিনিট আগেই বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) মাগরিবের আজান প্রচারের অভিযোগে চেয়ারম্যানসহ তিনজনের বিরুদ্ধে মামলা

ইফতারির ১০ মিনিট আগে মাগরিবের আজান প্রচার করায় বিটিভি চেয়ারম্যান, মহাপরিচালক ও সংবাদপাঠকসহ তিনজনের বিরুদ্ধে ঢাকা মহানগর মুখ্য বিচারিক আদালতে মামলা হয়েছে।
রোববার ঢাকা মহানগর হাকিম মো. আবু সাঈদের আদালতে আইনজীবী ড. এনামুল হক খান শিশির বাদী হয়ে এই মামলা দায়ের করেন। বিচারক বাদীর জবানবন্দি শুনে এ বিষয়ে পরে আদেশ দেবেন বলে জানান।                                                                  
                                                                             
মামলার বিবরণে দেখা যায়, মামলার বাদী শনিবার ইফতারের আগে পরিবারসহ বিটিভি দেখছিলেন। তখন সেখানে ইফতার পূর্ববর্তী সম্প্রচার হচ্ছিল। কিন্তু ৬টা ৩৫ মিনিটে মাগরিবের আজান প্রচারিত হলে ইফতার শুরু করে ফেলেন এবং পরবর্তীতে ঘড়ি দেখে বিহ্বল হয়ে পড়েন তিনি। মুসলিম প্রধান দেশে বাংলাদেশে অধিকাংশ মানুষ রোজা রেখে এবং ভুল সময়ে আজান দিয়ে বিটিভি মানুষকে বিভ্রান্ত করেছে।
গতকাল শনিবার বাংলাদেশ টেলিভিশন বিটিভিতে নির্ধারিত সময়ের ১০ মিনিট আগে মাগরিবের আযান প্রচারিত হয়েছে। এতে চরম বিপাকে পড়েন দেশের নানাস্থানের ধর্মপ্রাণ রোজাদার মানুষ। অনেকে ইফতার করে ফেলেন। ইসলামিক ফাউন্ডেশনের তথ্য অনুযায়ী শনিবার ঢাকায় ইফতারের সময় ছিল সন্ধ্যা ৬টা ৪৬ মিনিট। কিন্তু বিটিভিতে ৬টা ৩৫ মিনিটেই মাগরিবের আযান প্রচারিত হয়।
                                                                            
এই ঘটনায় বিটিভি কোনো দুঃখপ্রকাশ বা ভুল স্বীকার না করে এরপর হামদ ও নাত প্রচার অব্যাহত রাখে। সরকারি এই টিভি চ্যানেল দেখে যারা ইফতার করেছেন তারা চরম বিক্ষুব্ধ।

No comments:

Post a Comment