Thursday, June 22, 2017

আবার ইসলাম,আল্লাহ্পাক ও হিজাব নিয়ে তাসলিমা নাসরিনের বাজে মন্তব্য !!!

তাসলিমা নাসরিন একজন নাস্তিক এটা সবাই জানে উনি কোনো ধর্মে বিশ্বাস করেন না কিন্তু ইসলাম ধর্ম নিয়ে তার মাথা ব্যথাটা যেন বরাবরই একটু বেশি। ইসলাম নিয়ে নানা রকমের কুৎসিত মন্তব্য করা ও সমাজে নারী পুরুষের সংঘাত সৃর্ষ্টি করার জন্য বাংলাদেশ থেকে তাকে বিতাড়িত করা হয়েছে। বর্তমানে ভারতে থাকে সে , ভারতে থেকে এমন অনেক বিতর্কিত মন্তব্য করায় ভারতের মানুষের মধ্যেও সংঘাত তৈরী করার চেষ্টা করায় ভারত থেকেও তাকে বের করে দেয়ার চেষ্টা চলছে।

আজ আবারো তার নিজস্ব ভেরিফাইড ফেইসবুক প্রোফাইলে ইসলাম ,আল্লাহ্পাক ও হিজাব নিয়ে বাজে মন্তব্য করেছেন। নিচে তার করা মন্তব্য হুবহু তুলে ধরা হলো

তিনি লিখেছেন :-


আমার আত্মীয়ারা অনেকে হিজাব ধরেছে। সহজ করে বললে মাথায় বিড়া বেঁধেছে। ওদের জন্য বড় মায়া হয়। ওদের চেহারা আমি আর চিনতে পারিনা। গরমের দেশে ফুল স্লিভ জামা পরে আর মাথায় বিড়া বেঁধে চলাফেরা করলে কী ভীষণ কষ্ট হয় অনুমান করতে পারি। কিন্তু আমার প্রশ্ন হলো, এত কষ্ট ওরা সইছে কেন? মানুষ তো জীবনে সুখ শান্তি স্বস্তি চায়, দুঃখ কষ্ট যন্ত্রণা ঘোচাতে চায়। ওরা কেন তা চায় না? ওরা কেন ভাবে ওদের শরীরের দিকে তাকালে পুরুষেরা যৌনসঙ্গমের লোভ সংবরণ করতে পারবে না, ওদের ওপর ঝাঁপিয়ে পড়বে? গোটা পুরুষজাতকে এমন অমানবিক আর অবিবেচক ভাবাটা অনুচিত। আর, নিজেদের নিতান্তই যৌনবস্তু ভেবে নিজেদের ছোট করাও অনুচিত। নাকি ওরা বিশ্বাস করে হিজাব পরলে বেহেস্ত, না পরলে দোযখ? এই গল্প, সত্যি বলছি, আজব আজব রূপকথাকেও হার মানায়।
কেউ কেউ বলে আল্লাহ বলেছেন পর্দা করতে, তাই পর্দা করতে হবে। আল্লাহ কি সত্যিই বলেছেন চুলে বিড়া বাধঁতে? বললে কোথায় বলেছেন এবং কেন বলেছেন? এও ভাবতে হবে, আল্লাহ বলে সত্যিই কেউ আছেন কিনা। যদি থাকেনই, তাহলে তিনি কেন মানুষের মধ্যে বৈষম্যের এই নিয়ম তৈরি করবেন? আমরা জানি ভালো মানুষেরা বৈষম্য ঘোচাতে চায়, নারী-পুরুষের সমানাধিকার চায়। খারাপ লোকেরাই পছন্দ করে বৈষম্য, খারাপ লোকেরাই নারীকে যৌনবস্তু আর পুরুষের তুলনায় নিচুস্তরের মানুষ বলে ভাবে। যে ধর্ম তোমাকে সম্মান করে না, সেই ধর্ম তুমি মানবে কেন? একইরকম, যে আইন তোমাকে সম্মান করবে না, সেই আইন তুমি মানবে না।

No comments:

Post a Comment