Saturday, June 10, 2017

বাংলাদেশের জয়ে চায়ের কাপ ২ টাকা


ক্রিকেট নিয়ে বাঙালির উন্মাদনা হিমালয়সম। ক্ষুদ্র হলেও তেমনি এক উম্মাদনার জন্ম দিলেন টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার গোবিন্দাসীর চা দোকানি মজিদ সরকার। নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের জয়ে পাঁচ টাকার পরিবর্তে তিনি দুই টাকা দামে চা বিক্রি করছেন। এ যেন বাংলাদেশ ক্রিকেটের প্রতি অসাধারণ ভালোবাসার এক বহিঃপ্রকাশ।
আর এই ভালোবাসা থেকেই মজিদ শুক্রবার বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার খেলা চলাকালে ঘোষণা দেন, বাংলাদেশ যদি এই ম্যাচে জয় লাভ করে তাহলে শনিবার সব চায়ের দাম পাঁচ টাকার পরিবর্তে দুই টাকা রাখবেন তিনি। মজিদ সরকার তার কথা রেখেছেন। শনিবার ইফতারের পর থেকে তিনি প্রতি কাপ চায়ের দাম রাখছেন দুই টাকা।
ঘটনার সত্যতা জানতে সরেজমিনে মজিদ সরকারের চায়ের দোকানে গেলে বিভিন্ন বয়সী মানুষের ঢল দেখা যায়। আর একের পর এক চা তৈরি করে চলছেন তিনি।
এ বিষয়ে মজিদ সরকার চ্যানেল আই অনলাইনকে বলেন, চা বিক্রির মাধ্যমে যা আয় হয় তা দিয়ে আমার ৬ জনের সংসার চলে। গড়ে প্রতিদিন ৫শ’ থেকে ৭শ’ কাপ চা বিক্রি করি। খরচ বাদে ৬ থেকে ৭শ’ টাকা আয় করি।
তিনি বলেন, আমি অনেক আগে থেকেই ক্রিকেট ভক্ত। আমি সবসময় খোঁজ রাখি কবে বাংলাদেশ দলের খেলা আছে।
‘শুক্রবার রাতে নিউজিল্যান্ডের বিপক্ষে যখন তামিমসহ ৩৭ রানে বাংলাদেশ দলের ৪ উইকেটের পতন হয়, তখন আশাই ছেড়ে দিয়েছিলাম। কিন্তু সাকিব এবং মাহমুদুল্লাহ যেভাবে দলকে জিতিয়েছেন তাতে আমি খুশিতে কেঁদেই ফেলেছিলাম। আমি গরীব মানুষ। চা বিক্রি করে সংসার চালাই। বাংলাদেশ দলের জন্য অনেক কিছু করার ইচ্ছা থাকলেও পারছি না। তাই সাধ্যের মধ্যে তাৎক্ষণিক এ সিদ্ধান্ত নিয়েছিলাম।’


--- সোহেল তালুকদার

No comments:

Post a Comment